২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২১৯ জনের করোনা শনাক্ত

প্রথম আলো:  দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা গতকাল মঙ্গলবারের চেয়ে আজ বুধবার আরও বেড়েছে। তবে মৃত্যুর সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে। দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২১৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এক দিনে এটাই সর্বোচ্চ শনাক্ত। একই সময় মারা গেছেন চারজন। এ নিয়ে দেশে করোনায় ৫০ জনের মৃত্যু হলো।

আজ করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে বারিধারার বাসভবন থেকে যুক্ত হয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে ২০টি ল্যাবে করোনার পরীক্ষা হচ্ছে। অনেকে পরীক্ষা করতে চান না। পরীক্ষা করান, নিজে ভালো থাকুন, পরিবারকে ভালো রাখুন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২ হাজার শয্যার হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে। ঢাকায় অন্যান্য স্থান মিলিয়ে মোট সাড়ে ৪ হাজার শয্যা প্রস্তুত করা হচ্ছে। নতুন আরও হাসপাতাল সংযোজন করা হচ্ছে।

দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৩১ জন। আর মৃত্যু বেড়ে হয়েছে ৫০ জন। গতকাল করোনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা ছিল ২০৯। আর মৃত্যুর সংখ্যা ছিল ৭। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় ১ হাজার ৭৪০ জনের। গতকাল পরীক্ষা হয় ১ হাজার ৯০৫ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত ৭ জন নতুন করে সুস্থ হয়েছেন বলে আজ জানানো হয়। সব মিলে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯ জন।

অনলাইন ব্রিফিংয়ের শুরুতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ জানান, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন। ওই চিকিৎসকের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, ওই চিকিৎসকের পরিবারের সব দায়িত্ব সরকার বহন করবে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।

সুত্র: প্রথম আলো।

Leave a Reply